Bartaman Patrika
রাজ্য
 

তিন সপ্তাহের মধ্যে তাঁর মতামত জানাতে নির্দেশ
শিলংয়ের জেরার ‘স্ট্যাটাস রিপোর্টে রাজীবকুমার সম্পর্কে অত্যন্ত মারাত্মক কিছু বলা আছে, মন্তব্য সুপ্রিম কোর্টের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৬ মার্চ: মুখবন্ধ খামে সিবিআইয়ের জমা দেওয়া শিলংয়ের জেরাপর্বের ‘স্ট্যাটাস রিপোর্টে রাজীবকুমার সম্পর্কে অত্যন্ত মারাত্মক কিছু কথা বলা আছে। বিষয়টি অত্যন্ত গুরুতর।’ মামলার শুনানিতে আজ এই মন্তব্য করলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।
বিশদ
মজবুত সরকার চাই, না মজবুর সরকার, তৃণমূলকে খোঁচা বিপ্লবের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে দমদমে বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্যের প্রচারে এসে প্রধানমন্ত্রী পদপ্রার্থী নিয়ে তৃণমূলকে খোঁচা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি বলেন, বিজেপির প্রধানমন্ত্রী পদের প্রার্থী পরিষ্কার। তৃণমূলের সামনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে? প্রধানমন্ত্রী পদপ্রার্থী না দেখে অন্ধের মতো বাংলার মানুষ ভোট দেবেন না।
বিশদ

27th  March, 2019
ব্যঙ্গ-বিদ্রুপের ছড়ায়-ছবিতে
দেওয়াল লিখনে ভোটের মজা দ্বিগুণ

রানাঘাট লোকসভা কেন্দ্র

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: ‘আমি ভোটের লাগিয়া ভিখারী সাজিনু, ফিরিনু গো দ্বারে দ্বারে’— বাংলা সাংবাদিকতার পথিকৃৎ দাদাঠাকুরের (শরৎচন্দ্র পণ্ডিত) সেই ছড়াগানটির মাহাত্ম্য হয়তো আজকের প্রজন্মের কাছে অজানাই।
বিশদ

27th  March, 2019
আজ এসএসসি উত্তীর্ণ অনশনকারীদের
দাবিসনদ জমা পড়বে বিকাশ ভবনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুধু নম্বর সহ মেরিট লিস্ট প্রকাশ নয়, এসএসসি’র সমস্ত অনশনরত তথা ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের চাকরি সুনিশ্চিত করার দাবিতেই সনদ জমা দেওয়া হচ্ছে বিকাশ ভবনে। অনশনরতদের একাংশের দাবি, মঙ্গলবার স্কুলশিক্ষা সচিব মণীশ জৈন এবং ওএসডি প্রবীর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁদের প্রতিনিধিদের কথা হয়েছে।
বিশদ

27th  March, 2019
মুখ্যমন্ত্রীর জন্যই রাজ্য-কেন্দ্র সংঘাত লেগে রয়েছে: লকেট

বিএনএ, চুঁচুড়া: মুখ্যমন্ত্রীর জন্যই সারা বছর ধরে রাজ্য ও কেন্দ্রের মধ্যে সংঘাত লেগে রয়েছে। আর কেন্দ্র ও রাজ্যের এই টানাপোড়েনের জেরে রাজ্যের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।
বিশদ

27th  March, 2019
ঠিক মতো তদন্ত হচ্ছে না, অভিযোগ
পুরুলিয়ার এক রহস্যজনক মৃত্যু মামলায় মেডিকেল রিপোর্ট চাইল সুপ্রিম কোর্ট

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: পুরুলিয়ায় এক মৃত্যু মামলায় রাজ্য পুলিস ঠিক মতো তদন্ত করছে না বলে অভিযোগ আনায় মেডিকেল রিপোর্ট চেয়ে পাঠাল সুপ্রিম কোর্ট। তবে এ ধরনের মামলায় হাইকোর্টে না গিয়ে সরাসরি কেন সুপ্রিম কোর্টে আবেদন করেছেন, তা নিয়ে সমালোচনাও করলেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।
বিশদ

27th  March, 2019
ফের শো-কজ অনুব্রতকে, বাবুলের গান অনুমোদনের জন্য কমিশনের দ্বারস্থ বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শো-কজ করা হল বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে। নির্বাচন কমিশনও নকুলদানা খায়, সবাইকে নকুলদানা খাওয়ানো হবে, ভোটের পরে বুঝবেন নকুলদানা খাওয়ানোর কারণ কী। এই মন্তব্য করার জন্য শো-কজের মুখে পড়লেন অনুব্রত মণ্ডল।
বিশদ

27th  March, 2019
বিরোধী প্রার্থীদের উপর লাগাতার হামলা-আক্রমণ চালাচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা, কমিশনে অভিযোগ বামেদের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: লোকসভা নির্বাচন এগিয়ে আসতেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ জানাতে ব্যস্ত হয়ে পড়ল পশ্চিমবঙ্গের বিরোধী রাজনৈতিক দলগুলি।
বিশদ

27th  March, 2019
 রাহুলের ‘ন্যায়’ প্রকল্পকে হাতিয়ার করেই ভোটের প্রচারে নামছে কং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরিব পরিবারগুলিকে বছরে ৭২ হাজার টাকা অনুদানের লক্ষ্যে সারা দেশের সঙ্গে বাংলাতেও রাহুল গান্ধীর ‘ন্যায়’ প্রকল্প নিয়ে প্রচারে নামছে প্রদেশ কংগ্রেস। এই বিষয়ে গ্রামাঞ্চলে প্রচারের পাশাপাশি সোশ্যাল মিডিয়াকেও ব্যবহারে উপর গুরুত্ব দেওয়া হচ্ছে বলে প্রদেশ নেতৃত্ব জানিয়েছে।
বিশদ

27th  March, 2019
  অবশেষে যোগ্যতামান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরি বাঁচল কয়েক হাজার কর্মরত শিক্ষকের

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: যোগ্যতামান বৃদ্ধির পরীক্ষায় দ্বিতীয় সুযোগে অবশেষে উত্তীর্ণ হলেন কয়েক হাজার কর্মরত শিক্ষক। ফলে স্বস্তি পেলেন সেই সব শিক্ষক যাঁদের উচ্চ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর ছিল না। ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন (এনসিটিই)-এর নিয়ম অনুযায়ী, প্রত্যেক কর্মরত প্রাথমিক শিক্ষকের উচ্চ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে।
বিশদ

27th  March, 2019
এটিএম লুটের পাণ্ডা জড়িত প্রতারণাতেও, জেরায় স্বীকার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিএম থেকে টাকা লুটের পাণ্ডা এক্রাম প্রতারণাতেও জড়িত। তাকে জিজ্ঞাসাবাদ করে এব্যাপারে নিশ্চিত হয়েছেন সিআইডি’র অফিসাররা। কাউকে সোনার ইট পাইয়ে দেওয়া নাম করে, আবার কাউকে কম দামে বিদেশি মডেলের গাড়ি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছে সে।
বিশদ

27th  March, 2019
বিজেপি প্রার্থীর স্বামীর অঙ্গুলি
হেলনে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণ
কমিশনে নালিশ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বরাষ্ট্রমন্ত্রকের এক বাঙালি কর্তা আর কে মিত্র এ রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনে কলকাঠি নাড়ছেন। রবিবার নির্বাচন কমিশনকে এই নালিশ লিখিতভাবে জানাল তৃণমূল। দলের সাধারণ সম্পাদক সুব্রত বক্সির লেখা ওই চিঠিতে বলা হয়েছে, আর কে মিত্রর স্ত্রী মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী।
বিশদ

26th  March, 2019
সোশ্যাল মিডিয়ায় পোস্টের উপর
নজরদারিতে নোডাল অফিসার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের লোকসভা নির্বাচনে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ, বিদ্রুপ এবং নানা ধরনের প্রচার নিয়ে বিব্রত নির্বাচন কমিশন। সোশ্যাল মিডিয়ার উপর নজরদারি চালাতে নোডাল অফিসার নিয়োগ করল কমিশন। কলকাতায় কমিশনের দপ্তরে একজনকে এবং দিল্লিতে তিনজন নোডাল অফিসার নিয়োগ করা হল।
বিশদ

26th  March, 2019
যাদবপুর-বাঁকুড়ায় প্রার্থী দেয়নি কং, স্বস্তি
পেলেও প্রকাশ্যে হইচইয়ে নারাজ সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামেদের সঙ্গে আসন সমঝোতা প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পর প্রত্যাশামতো দ্বিতীয় দফায় সোমবার রাজ্যের আরও ২৫টি কেন্দ্রের প্রার্থী তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে কংগ্রেস। প্রদেশ নেতৃত্বের পেশ করা তালিকায় কার্যত সিলমোহর দিয়েছে এআইসিসি।
বিশদ

26th  March, 2019
মমতার বিরোধিতা করে বিজেপির হাত শক্ত করছে কং ও বামেরা: অভিষেক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে যারা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করছে, তারা আদতে বিজেপির হাত শক্ত করতে চাইছে। সোমবার ডায়মন্ডহারবারের প্রার্থী তৃণমূল যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মিসভায় এভাবেই বিঁধলেন রাজ্যের কংগ্রেস ও বাম নেতৃত্বকে।
বিশদ

26th  March, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আরও দু’টি শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক। একটি গুরুগ্রামে,অন্যটি বর্ধমানে। চলতি মাসের মধ্যেই আরও ছ’টি নতুন শাখার উদ্বোধন করতে চলেছে তারা। সেই তালিকায় আছে লখনউ, রাইপুর এবং কলকাতাও। এরফলে বন্ধন ব্যাঙ্কের মোট শাখার সংখ্যা দাঁড়াবে ৯৮৬। ...

বিএনএ, রায়গঞ্জ: গত পাঁচ বছরে জেলার উন্নয়নে কী কী কাজ করেছেন তার ফিরিস্তি নিয়ে দোরে দোরে ঘুরছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম সংসদ সদস্য মহম্মদ সেলিম। এদিকে বিরোধীরা আওয়াজ তুলেছে, সংসদ সদস্য তেমন কোনও উল্লেখযোগ্য কাজই করেননি। সৎসাহস থাকলে সেনিয়ে শ্বেতপত্র ...

সংবাদদাতা, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কচুজোড়ের কাছে ষাঁড়মারা জঙ্গল এলাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে দু’জন লরি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখম হয়েছেন। ঘটনার পর দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়।   ...

বিমল বন্দ্যোপাধ্যায়, ডায়মন্ডহারবার: চলতি মাসে ভোট প্রচার শেষ হতে চারদিন বাকি। কিন্তু এখনও পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ভোট ময়দানে নেমে দেওয়াল লেখা, হোর্ডিং, ফ্লেক্সএর প্রচারে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM